| |
               

মূল পাতা জাতীয় মুফতী শহীদুল ইসলামের ইন্তেকালে মাওলানা সুলাইমান নোমানীর শোক প্রকাশ


মুফতী শহীদুল ইসলামের ইন্তেকালে মাওলানা সুলাইমান নোমানীর শোক প্রকাশ


রহমত নিউজ     27 January, 2023     02:47 PM    


বহুমুখী সেবামূলক প্রতিষ্ঠান আল মারকাজুল ইসলামীর প্রতিষ্ঠাতা মুফতী শহিদুল ইসলাম রহ.-এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন উপমহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ, খলিফায়ে হাফেজ্জী হুজুর রহ. ও জামিয়া নূরিয়া ইসলামিয়া কামরাঙ্গীরচরের শাইখুল হাদিস মাওলানা সুলাইমান নোমানী।

শুক্রবার (২৭ জানুয়ারি) এক শোক বার্তায় তিনি বলেন, আমরা সবাই সবার। আমরা সবসময় মানুষের জন্য’-এ স্লোগান নিয়ে মুফতী শহীদুল ইসলাম প্রতিষ্ঠা করেন আল মারকাজুল ইসলামী। ইসলাম মানবসমাজে বৈষম্য ও প্রভেদের কোনো সুযোগ রাখেনি। মানুষকে সর্বোচ্চ মানবিকতা, পরহিতৈষণা, সহমর্মিতা ও মহানুভবতার শিক্ষা দিয়েছে। এরই ধারাবাহিকতায় মুফতী শহীদুল ইসলাম দেশের প্রতিটি অঞ্চলে লাখ লাখ দরিদ্রের মুখে হাসি ফুটেয়েছেন। সর্বাবস্থায় মানবসেবায় নিবেদিত প্রাণ ছিলেন তিনি।

জনদরদী মুফতী শহীদুল ইসলাম দীর্ঘদিন দেশে না থাকা সত্ত্বেও তার নির্দেশে ও রাহনুমায়িতে আল মারকাজুল ইসলামীর মাধ্যমে ঢাকাসহ দেশ ও দেশের বাইরে পর্যন্ত প্রায় সব রকমের মানবসেবামূলক কাজ করে গেছেন। হাসপাতাল, এম্বুলেন্স সার্ভিস, বিপদে মানুষের পাশে দাঁড়ানোসহ নানাভাবে মানবসেবায় তিনি বিশেষ অবদান রেখেছেন। বিশেষত করোনা দুর্যোগকালীন ত্রাণ বিতরণসহ করোনা আক্রান্তদের লাশ দাফন করে ব্যাপক আলোচিত হয়েছে তার প্রতিষ্ঠান আল মারকাজুল ইসলামী। তার মাধ্যমে যে কাজ আল্লাহ পাক নিয়েছেন, ইসলাম,দেশ,সমাজ ও মানবতার এই কাজ আলেম সমাজে খুবই বিরল।

অসুস্থ মানুষের প্রতি সমাজের অন্য মানুষের দায়িত্ব হলো, তাদের সেবা করা, দেখতে যাওয়া, চিকিৎসা গ্রহণে উৎসাহ প্রদান, মানসিক আস্থা তৈরি করা এবং দোয়া করা। মুফতী শহীদুল ইসলাম একসাথে মানুষের সার্বিক বিষয়ের খোঁজ খবর রাখতেন, সহায়তা করতেন। এভাবেই শেষ পর্যন্ত তিনি রবের ডাকে সাড়া দিয়ে পরপারে পাড়ি জমান। আল্লাহ তার সকল খেদমত কবুল করুন। তাকে জান্নাতের আলা মাকাম দান করুন। আমিন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে বারোটায় মুফতী শহীদুল ইসলাম ইন্তিকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়ে ছিলো ৬৩ বছর। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস, প্রেসারসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন।